রোমানিয়া যেতে কত টাকা লাগে

রোমানিয়া যেতে কত টাকা লাগে

By আসিফ ইকবাল বাদশা 

রোমানিয়া যেতে কত টাকা লাগে, বেতন কেমন, সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় সহ বিস্তারিত তথ্য।
রোমানিয়া যেতে কত টাকা লাগে

বর্তমানে বাংলাদেশের বহু লোক রোমানিয়া থাকে। নতুন করে ও অনেকে যেতে চাচ্ছে। নতুন করে যারা রোমানিয়া যেতে চাচ্ছেন, যাওয়ার পূর্বে তারা অবশ্যই জেনে নিবেন রোমানিয়া যেতে কত টাকা লাগে।

বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার লোক কাজের সন্ধানে রোমানিয়াতে পাড়ি জমায়। রোমানিয়া তথা ইউরোপের যে কোন দেশে যেতে পারাটা বাংলাদেশে সহ বিশ্বের নিন্ম আয়ের দেশের মানুষের জন্য স্বপ্নের মত।

তবে বর্তমানে রোমানিয়া ভিসা পাওয়া খুবই কষ্টসাধ্য এবং সেই সাথে অনেক সময় সাপেক্ষ ব্যাপার ও। যেখানে আগে রোমানিয়া ভিসা তৈরি করতে মাত্র ১ মাস লাগত, সেখানে এখন প্রায় ৩ থেকে ৪ মাস সময় লাগে।

এর মূল কারণ হলো বেশির ভাগ মানুষ রোমানিয়া যাওয়ার পর সেখানে না থেকে, ইউরোপের অপেক্ষাকৃত আরও উন্নত দেশে চলে যায়। তাই বর্তমানে সকল তথ্য যাচাই বাছাই করে তারপর রোমানিয়া ভিসা প্রদান করা হয়।

ইটালি যেতে কত টাকা খরচ জানুন

INDEX:

1. রোমানিয়া যেতে কত টাকা লাগে

2.রোমানিয়া বেতন কেমন

3.রোমানিয়া দেশটি কেমন

4.রোমানিয়া ১ টাকা সমান বাংলাদেশর কত টাকা

5.রোমানিয়া যেতে বয়স কত লাগে

6.সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় কি

7. বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে

8. আমাদের শেষ কথা।

রোমানিয়া যেতে কত টাকা লাগে

রোমানিয়া যেতে কত টাকা লাগবে তা মূলত নির্ভর করবে আপনার ভিসার ক্যাটাগরি এবং মেয়াদের ওপর। রোমানিয়া ভিসার কয়েকটি ক্যাটাগরী আছে। রোমানিয়া টুরিস্ট ভিসা,স্টুডেন্ট ভিসা, ওয়ার্ক পারমিট ভিসা, রোমানিয়া মেডিকেল ভিসা ইত্যাদি।

বর্তমানে রোমানিয়া যেতে ৭ থেকে ৮ লক্ষ টাকা লাগে। সত্যি কথা বলতে রোমানিয়া যেতে কত টাকা লাগবে তা নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে এটা বলা যায় সর্বোচ্চ হলে রোমানিয়া ৭ থেকে ৮ লক্ষ টাকা খরচ হবে।

তাছাড়া রোমানিয়া কাজের ভিসা বা ওয়ার্ক পারমিট ভিসার খরচ ও সিওরলি বলা যায় না। কারণ আপনি যে কোম্পানির সুপারিশে রোমানিয়া যাবেন সেই কোম্পানি যদি আপনার খরচ বহন করে তাহলে আপনার খরচ আরও অনেকটাই কম হবে।

আরও জানুন রোমানিয়া ভিসা চেক করার নিয়ম 

রোমানিয়া বেতন কেমন

রোমানিয়য়া সরকার কাজের উপর ভিত্তি করে বেতন দিয়ে থাকে। আপনি যদি ভালো কোন কোম্পানির সাথে চুক্তি করে রোমানিয়া যান, তাহলে ভালো কাজ পাবেন এবং সেই কাজের জন্য মোটা অংকের বেতন ও পাবেন।

বর্তমানে রোমানিয়ার সর্বনিন্ম বেতন ৫০০ ডলার। যা বাংলাদেশি টাকায় ৫০ হাজার টাকার উপরে। তবে কাজের ওপর ডিপেন্ড করে আপনি ১ লক্ষ টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।

রোমানিয়া দেশটি কেমন

রোমানিয়া হলো দক্ষিণ-পূর্ব ইউরোপ মহাদেশের একাটি উন্নয়নশীল রাষ্ট্র। এর আয়াতন হল ২৩৮.৪০০ বর্গ কি.মি.। এর রাজধানীর নাম বুখারেস্ট।

রোমানিয়া দেশটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। এছাড়া দেশটিতে বহু স্থাপনা এবং দর্শনীয় জায়গা আছে যা দেখার জন্য প্রতি বছর বহু পর্যাটক আসে রোমানিয়া ভ্রমণ করতে।

রোমানিয়া ১ টাকা সমান বাংলাদেশর কত টাকা

রোমানিয়ার মুদ্রার নাম লিউ। বর্তমানে রোমানিয়া ১ লিউ সমান বাংলাদেশি ২৩ টাকা। 

রোমানিয়া যেতে কত বছর বয়স লাগে

রোমানিয়া সরকারের সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী, বিশ্বের অন্য দেশ থেকে রোমানিয়া যাওয়ার সর্বনিন্ম বয়স হিসেবে ১৮ বছর নির্ধারণ করা হয়েছে। 

আপনি যদি রোমানিয়া যেতে চান তাহলে অবশ্যই আপনার বয়স ১৮ বছর হতে হবে। সাথে পাসপোর্ট, ড্রাভিং লাইসেন্স (কাজের অভিজ্ঞতা সনদ) এবং রোমানিয়া ভিসা থাকতে হবে।

সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার উপায় 

সরকারি ভাবে রোমানিয়া যাওয়ার জন্য অবশ্যই আপনাকে রোমানিয়া ভিসার জন্য আবেদন করতে হবে। 

রোমানিয়া ভিসা আবেদন করার জন্য প্রবাসী কল্যান মন্ত্রণালয়ে যোগাযোগ করে অথবা রোমানিয়া ভিসা আবেদনের জন্য https://evisa.mae.ro/Home?lang=en-US# এই লিংকে প্রবেশ করে প্রয়োজনীয় সকল তথ্য প্রদান করে আপনার আবেদনটি সাবমিট করুন। 

মনে রাখবেন, আবেদন করা মানেই যে রোমানিয়া চলে যাওয়া, তা কিন্তু নয়। যদি আপনার আবেদনটি রোমানিয়া সরকার গ্রহণ করে,তবেই আপনি রোমানিয়া যেতে পারবেন।

বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে রোমানিয়ার দুরত্ব ৬২৬৪ কিলোমিটার। বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে ১১ ঘণ্টা ২৫ মিনিটের মত সময় লাগে।

শেষ কথাঃ যে কোন দেশে যাওয়ার পূবে আপনাকে সেই দেশ সম্পর্কে প্রয়োজনীয় সকল তথ্যের পাশাপাশি রোমানিয়া যেতে কত টাকা লাগে তা ও জেনে নিতে হবে। 

বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য জানতে নিচের লিংকে ভিজিট করুন 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url