বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম

বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম

By আসিফ ইকবাল বাদশা 

Bkash to nogod money transfer


বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম

আপনি যদি বিকাশ থেকে নগদে টাকা পাঠাতে চান। তাহলে আজকের এই পোষ্টটি মনোযোগ দিয়ে পড়ুন। কারন আজকে আমি বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করবো। 

বিকাশ হলো ব্র্যাক ব্যাংকের অনলাইন মোবাইল ব্যাংকিং সার্ভিস। বাংলাদেশে যে কয়টি মোবাইল  ব্যাংকিং সার্ভিস আছে, জনপ্রিয়তার দিক থেকে বিকাশ বরাবরই সবার প্রথম স্থান দখল করে রেখেছে। 


অপরদিকে নগদ হলো ডাক বিভাগের আওতাধীন একটি মোবাইল ব্যাংকিং সার্ভিস। বর্তমান সময়ে নগদের জনপ্রিয়তা ও কোন অংশে বিকাশের থেকে কম না। অনলাইন ব্যাংকিং এর জগৎতে বিকাশের পরেই নগদের স্থান।

আপনারা অনেকেই জানতে চেয়েছের কি ভাবে বিকাশ থেকে নগতে টাকা ট্রান্সফার করা যায়। তো চলুন সেইটা নিয়ে আজকে আপনাদের সাথে আলোচনা করবো।


বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম

বর্তমানে ইউটিউব বা গুগলে বিভিন্ন রকম ভিডিও বা কনটেন্টে বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার বিভিন্ন নিয়ম দেখানো হচ্ছে। কিন্তু এর সবগুলাই মিথ্যা। 

তারা তাদের পোষ্টে ভিউ বাড়ানোর জন্য নানা রকম ভুলভাল তথ্য সকলের মাঝে ছড়িয়ে দিচ্ছে। যার ভুক্তভোগী হচ্ছে আপনার আমার মত সাধারণ মানুষ। আমাদের পড়তে হচ্ছে নানা রকম প্রতারণার ফাঁদে।

তাছাড়া ঐ সব পোস্টে যে নিয়মগুলো দেখানো হচ্ছে, অনেকেই সেই নিয়মে টাকা ট্রান্সফার করতে গিয়ে হাজার হাজার টাকা হারাচ্ছেন। পরবর্তীতে সেই টাকার আর কোন হদিস মিলছে না।

সত্যি বলতে বিকাশ থেকে নগদে, রকেট বা অন্য কোন মোবাইল ব্যাংকিং সার্ভিসে টাকা ট্রান্সফার করার কোন নিয়ম এখনো পর্যন্ত বাংলাদেশে চালু হয়নি। আমার ধারণা মতে এই সেবাটি চালু না হওয়ার মূল কারণ ব্যাবসায়িক প্রতিযোগিতা। 

তাছাড়াও সেবাটি চালু না হওয়ার আরও একাটি কারণ হতে পারে এখনও পর্যন্ত তাদের মধ্যে এমন কোন মিউচুয়াল চুক্তি হয়নি। 

সর্বশেষ তথ্য অনুযায়ী, খুব অল্প কিছুদিনের ভিতরে মোবাইল ব্যাংকিং সার্ভিস গুলো, তাদের ভিতরে আন্তঃ বিনিময় সেবা চালু করবে। অর্থাৎ এক অপারেটর থেকে অন্য অপারেটরে টাকা ট্রান্সফার করার সেবাট চালু করবে।

তবে আপনার যদি নিতান্তই বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার কারার দরকার হয় তাহলে অপেক্ষা করা ছাড়া আর কোন উপায় নেই।

আর আপনি যদি চান তাহলে বিকাশ থেকে টাকা ক্যাশ আউট করে নগদ একাউন্টে লোড করে নিতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ক্যাশ আউট খরচটি অতিরিক্ত হিসেবে বহন করতে হবে।

যখনই বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম চালু হবে, সাথে সাথে আমরা আমাদের আর্টিকেলটি আপডেট করবো এবং আপনাদেরকে নিয়মটি সম্পর্কে বিস্তারিত  জানিয়ে দিবো।

আমাদের মূল উদ্দেশ্য ভিউ বা টাকা ইনকাম করা নয়। আামদের মূল উদ্দেশ্য হল আপনাদেরকে সঠিক জিনিসটি শেখানো। আপনারা যখন সকল প্রকার ভুল জিনিসকে দূরে ঠেলে সঠিক জিনিসটি বেছে নিবেন তখনই আমাদের স্বার্থকতা। 

আমাদের শেষ কথাঃ আপনি মূলত বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম জানার জন্য এই আর্টিকেলটি পড়তে এসেছিলেন। কিন্তু নিয়মটি চালু না হওয়ার কারণে আপনাদের উদ্দেশ্যটি সফল হলো না।

তবে এতটুকু অন্তত বলতে পারি পোষ্টটি পড়ার পর আপনারা বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার সংক্রান্ত সকল প্রকার ধোঁকাকে এরিয়ে চলতে পরবেন।

বিকাশ ও ব্যাংকিং সম্পর্কিত আরও তথ্য জানতে নিচের লিংকে ভিজিট করুন। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url