পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম

পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম

By আসিফ ইকবাল বাদশা 

পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম এবং অনলাইনে দুবাই ভিজিট/টুরিস্ট ভিসা চেক কারার নিয়ম সম্পর্কে বিস্তারিত জানুন। 

পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম

আপনারা মধ্যে যারা চাকরি, ভ্রমণ অথবা অন্য যে কোন কাজের জন্য সংযুক্ত আরব আমিরাত/দুবাই যেতে চান, এই পোষ্টটি শুধু তাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করবো। 

বিদেশে যাওয়ার পূর্বে ভিসা সম্পর্কিত সকল প্রকার ধাপ্পাবাজি ও দালল চক্রের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য ভিসা চেক করা আপনার জন্য অতি জরুরি। তা না হলে পরবর্তিতে আপনি বিভিন্ন রকম বড় বড় ঝামেলায় পড়তে পারেন।

দুবাই ভিসা চেক করা খুবই সহজ এবং এই ভিসা চেক করার জন্য আপনাকে অন্য কারো কাছে যেতে হবে না অথবা কোন টাকা পয়সা ও খরচ করা লাগবে না। ঘরে বসে আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোনটি দিয়ে, নিজেই নিজের ভিসা চেক করতে পারবেন।

দুবাই দেশটি কেমন 

দুবাই হল আরব আমিরাতের রাজধানীর নাম। এটি পারস্য উপসাগরের উপকূলে অবস্থিত। এখানকার মোট জনসংখ্যা ৩,৪০০,৮০০। দুবাই শহরটি বড় বড় নির্মাণ প্রকল্প, প্রচুর নামি দামি হোটেল এবং বড় বড় ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে সারা বিশ্বের মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করুন

INDEX:

1. দুবাই দেশটি কেমন ।

2.পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক। 

3.পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিজিট/ টুরিস্ট  ভিসা চেক।

4. দুবাই ভিসা চেক সফটওয়্যার। 

5. দুবাই ভিসা আজকের খবর।

6. শেষ কথা।

পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম

  • দুবাই ভিসা চেক করার জন্য সর্বপ্রথম আপনি যে কোন ব্রাউজারে গিয়ে "ICP Smart Services" লিখে সার্চ করুন অথবা এই লিংকে https://smartservices.icp.gov.ae/echannels/web/client/guest/index.html#/dashboard এ ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করুন।

  • Public Service অপশন সিলেক্ট করুন। 

  • এবার File Validity মেনুতে ক্লিক করুন।

  • আপনাদের সামনে উপরের ছবিরটির মত একটি পেজ ওপেন হবে, এখনে আপনি Passport Information এবং Visa অপশন সিলেক্ট করুন।
  • Passport No- এ আপনার পাসপোর্ট নাম্বার, Passport Expire Date- এ আপনার পাসপোর্টের মেয়াদ উত্তির্ণের তারিখ এবং Nationality- তে Bangladesh সিলেক্ট করুন।
  • এরপর I am not a Robot এ টিক মার্ক দিয়ে  ক্যাপচাটি পূরণ করুন।
  • সর্বশেষ Search অপশনে ক্লিক করে আপনার ভিসার বর্তমান অবস্থা দেখে নিন।

অনলাইনে দুবাই ভিজিট/টুরিস্ট ভিসা চেক করার নিয়ম

দুবাই ভিজিট/টুরিস্ট ভিসা চেক করার জন্য আলাদা কোন নিয়ম নেই। উপরে বর্ণিত একই নিয়মে "ICP Smart Services" ওয়েবসাইট দিয়ে আপনি আপনার ভিজিট/টুরিস্ট ভিসা চেক করতে পারবেন।

নোটঃ অনেক সময় লিংক দিয়ে দুবাই ভিসা চেক ওয়েবসাইটে ভিসা চেক করতে অসুবিধা হতে পারে। তাই তখন আপনি Google এর Search Option এ যেয়ে সরাসরি ICP Smart Service লিখে সার্চ করে, ওয়েবসাইটিতে প্রবেশ করে সহজেই আপনার ভিসা চেক করতে পারবেন। 

দুবাই ভিসা চেক সফটওয়্যার 

দুবাই ভিসা চেক করার জন্য দুবাি সরকার বা দুবাইয়ের কোন কোম্পানি এখনও কোন সফটওয়্যার বের করেনি। 

তবে ওপরের বর্ণিত নিয়ম অনুস্বরণ করে ওয়েবসাইটে মাধ্যমে দুবাই ভিসা চেক করতে পারবেন।

দুবাই ভিসা আজকের খবর

বর্তমানে বাংলাদেশিদের জন্য দুবাই পশহরের ভিসা চালু আছে। কিছদিন আগে করোনা মহামারী সহ বিভিন্ন জটিলতার কারণে দুবাই ভিসা বন্ধ থাকলেও বর্তমানে চালু আছে।

আমাদের শেষ কথাঃ এখন আশাকরি আপনারা পাসপোর্ট নাম্বার দিয়ে অনলাইনে দুবাই ভিসা চেক করার নিয়ম ভালোভাবেই বুঝতে পেরেছেন। এ বিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা মন্তব্য থাকলে কমেন্টের মাধ্যমে অবশ্যই আমাদের জানাবেন।


পাসপোর্ট ও ভিসা সংক্রান্ত আরও তথ্য জানতে নিচে দেওয়া লিংকে ভিজিট করুন।

 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url